বাসি ফুল
- সুলেখা শামুক - জলের চোখে জল ২৭-০৪-২০২৪

বাসি ফুল অনাদরে
পড়ে আছে ধূলায়,
সে ফুল কেন ভালোবেসে
তুললি বরণ ডালায়?
বাসি ফুলে হয় না মালা
জানিস নারে বোকা?
জানবি যখন বুঝবি তখন
এযে ভীষন ধোঁকা!
ফুল কুড়োতে এই অবেলায়
মাখলি ধূলো গায়ে,
বাসি ফুলে দিবি অর্ঘ্য
কোন দেবতার পায়ে?
এই মালা তোর লাগবে নারে
কোন প্রয়োজনে,
বাসি ফুলে গাঁথলি মালা
বিপুল আয়োজনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।